ভোটে জিতেও ভাঙন অব‍্যাহত পদ্ম শিবিরে : দলবদল চলছেই

26th July 2021 4:47 pm বাঁকুড়া
ভোটে জিতেও ভাঙন অব‍্যাহত পদ্ম শিবিরে : দলবদল চলছেই


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বিজেপির শক্তিক্ষয়, ভোটে জিতেও দল বদলে ক্রমশ নিজেদের শক্তি হারাচ্ছে বিজেপি।  ২০২১ বিধানসভা নির্বাচনে বাঁকুড়া জেলায় বেশী সংখ্যক আসন জিতেও ক্রমশ মাটি হারাচ্ছে বিজেপি। ভোট পরবর্তী বিজেপি ভাঙ্গন অব্যাহত বাঁকুড়া জেলায়। বিশেষ করে জেলার যে  সমস্ত বিধানসভার আসনে জিতেছে বিজেপি সেই সব এলাকাতেই বিজেপির ঘর ভাঙ্গছে নিয়মিত। দল বদলের জেরে বাঁকুড়া জেলায় হাতছাড়া হয়েছে বিজেপির দখলে থাকা দুটি গ্রাম পঞ্চায়েত। প্রতিদিন নিয়ম করে বিজেপির মন্ডল স্তরের নেতা থেকে অঞ্চল নেতা কর্মী ও তাদের পরিবার বিজেপির প্রতি আস্থা হারিয়ে ঘাস ফুল শিবিরে যোগ দিচ্ছেন। ফের কোতুলপুর বিধানসভা কেন্দ্রের জয়পুরে ব্লকে ২৫০ বেশী বিজেপি পরিবার যোগ দিলেন তৃনমূলে।  সোমবার সকালে জয়পুর ব্লকের রাজশোল মোড়ে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন অঞ্চল থেকে আসা বিজেপির পরিবারগুলি তৃনমূলে যোগ দেন। জয়পুর  তৃনমূল ব্লক সভাপতি ইয়ামিন শেখের হাত ধরেই বিজেপি থেকে আসা পরিবারগুলি তৃনমূলের ঝান্ডা ধরলেন। তৃনমূলের ব্লক সভাপতির দাবি,  যে হারে মানুষ ভুল বুঝে বিজেপি কে সমর্থন করেছিল তারা আবার তৃনমূলে ফিরছেন এর ফলে আগামী দিনে গ্রাম পঞ্চায়েত নির্বাচনে জয়পুর ব্লকে প্রার্থী খুজে পাবে না বিজেপি।  বিজেপি থেকে আসা পরিবারগুলির দাবি, তৃনমূল সরকারের উন্নয়নে সামিল হতেই বিজেপি ছেড়ে তারা তৃনমূলে যোগ দিয়েছেন।  বিজেপির দাবি, বিজেপির কেউ তৃনমূলে যায়নি। যারা গেছেন তাদের মধ্যে বিজেপির কোনো আদর্শ ছিল না সক্রিয় ভাবেও তারা বিজেপি করেনি এতে বিজেপির শক্তিক্ষয়ের কোনো কারন নেই। তৃনমূল ভয় দেখিয়ে সন্ত্রাস করে এইসব করছে তাতে লাভ কিছু হবে না। বিজেপি কে মানুষ যে ভাবে সমর্থন করেছে আগামীদিনের নির্বাচন গুলিতে ঠিক একই ভাবে তাদের পাশে থাকবে। ভোটের ফল প্রকাশের পরেই বিজেপির ঘর খালি করে তৃনমূলে যোগ দিচ্ছেন বিজেপি নেতা কর্মী ও সমর্থকরা। এরফলে একেবারেই নিচু তলায় নিজেদের শক্তি হারাচ্ছে বিজেপি।  ভাঙ্গনে জেরে আগামী দিনের নির্বাচন  গুলিতে বিজেপি অনেকটায় কোনঠাসা হবে বলেই মনে করছেন রাজনৈতিক মহল। প্রতিদিন যে হারে বিজেপির ভাঙ্গন শুরু  হয়েছে তাতে দলের সংগঠনের যে মজবুতি হারাচ্ছে বিজেপি তা একেবারেই পরিষ্কার বিজেপি নেতৃত্বের কাছে। যদিও প্রকাশ্যে বিজেপি তা শিকার করছেন না। তাদের দাবি বিজেপির প্রতি মানুষের সমর্থন  আছে এবং আগামী দিনেও থাকবে। এদিন শুধু কোতুলপুর বিধানসভার জয়পুরে নয়। বাঁকুড়ার তালডাংরা বিধানসভা কেন্দ্রের ইন্দপুর এলাকা থেকে শতাধিক আদিবাসী বিজেপি পরিবার যোগ দেন তৃনমূলে। তালডাংরা বিধানসভা কেন্দ্রের তৃনমূল বিধায়ক অরূপ চক্রবর্তীর  হাত ধরেই বিজেপি থেকে আসা পরিবারগুলি তৃনমূলে যোগ দান করেন।।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।